Twitter

Follow palashbiswaskl on Twitter

Monday, October 17, 2016

Sushanta Kar 14 mins · দিনে রাতে যারা সাম্যবাদের শ্রাদ্ধ করেন, তারা সবাই বেশ সাম্যবাদী হয়ে পড়েন যখন প্রশ্ন উঠে কাশ্মীরের ৩৭০ ধারা, মুসলমানের তিন তালাক, আর দলিত, জনজাতি অবিসিদের সংরক্ষণের। সম্ভবত এই হচ্ছে 'সাম্যবাদ'-এর ভারতীয় সংস্করণ। এর মূল কথা হচ্ছে, তুমি আমি সবাই সমান-তোমার আবার আলাদা আইন কেন! এর মূল বার্তা হচ্ছে, সবাই আমাকে দেখো, আর আমার মতো হও। তোমাকে তোমার মতো দেখাবে, আর আমি বলবো, সুন্দর! ---ব�


দিনে রাতে যারা সাম্যবাদের শ্রাদ্ধ করেন, তারা সবাই বেশ সাম্যবাদী হয়ে পড়েন যখন প্রশ্ন উঠে কাশ্মীরের ৩৭০ ধারা, মুসলমানের তিন তালাক, আর দলিত, জনজাতি অবিসিদের সংরক্ষণের। সম্ভবত এই হচ্ছে 'সাম্যবাদ'-এর ভারতীয় সংস্করণ। এর মূল কথা হচ্ছে, তুমি আমি সবাই সমান-তোমার আবার আলাদা আইন কেন! এর মূল বার্তা হচ্ছে, সবাই আমাকে দেখো, আর আমার মতো হও। তোমাকে তোমার মতো দেখাবে, আর আমি বলবো, সুন্দর! ---বাপুহে , এর নাম ভারত বর্ষ, এর আমরাই মালিক--- এখানে এসব চলবে না! জনান্তিকেঃ আজকাল এই সাম্যবাদীরা গোটা দক্ষিণ এশিয়াতে এই সাম্যবাদ ছড়াবার জন্যে তৎপর। তাই অমুসলমান এলেই ভারতে স্বাগত, মুসলমান এলে না---এই বলে আইন আনছেন। তখন যে সাম্যবাদের কলসি ফুটো হয়ে যায়, তাতে কি? প্রশ্ন হচ্ছে, দেশের মালিক কারা? তারা যা বলবেন , তাই আইন। সেই আইন মুসলমানের ঘাড়ে তো চাপানো হবেই, অসমিয়ার ঘাড়েও চাপানো হচ্ছে। জয় বাবা সাম্যবাদ!

--
Pl see my blogs;


Feel free -- and I request you -- to forward this newsletter to your lists and friends!

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive

Contributors