Twitter

Follow palashbiswaskl on Twitter

Tuesday, December 20, 2011

Fwd: [bangla-vision] DIGITALIZATION IS A REALITY !!!!!!



---------- Forwarded message ----------
From: Muhammad Ali <manik195709@yahoo.com>
Date: 2011/12/20
Subject: [bangla-vision] DIGITALIZATION IS A REALITY !!!!!!
To:


 

Dear All,
 
Banglaesh is moving forward,
Digitalization is a reality.
 
Read the news posted below:
 
Regards,
Dr. Manik
 
আওয়ামী পরিবারের' সবাইকে এক হওয়ার আহ্বান জয়ের
Mon, Dec 19th, 2011 2:01 pm BdST
Dial 2000 from your GP mobile for latest news  
নিউইয়র্ক, ডিসেম্বর ১৯ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নির্বাচন সামনে রেখে 'আওয়ামী পরিবারের' সবাইকে সংগঠিত হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও আওয়ামী লীগ সভানেত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটির পরিচিতি সভা ও বিজয় দিবস উপলক্ষে রোববার সন্ধ্যায় (বাংলাদেশ সময় সোমবার সকাল) নিউইয়র্কে এক সমাবেশে জয় বলেন, "৪০ বছর আগে আমার নানা স্বপ্ন দেখেছিলেন শোষণমুক্ত সমৃদ্ধিশালী একটি বাংলাদেশের- যার নাম সোনার বাংলা। ৪০ বছর পর আজ দেশ কোথায় এসেছে তা আমাদের ভাবতে হবে।"

"সামনে নির্বাচন, তাই আওয়ামী পরিবারের সকলকে সংগঠিত হতে হবে। ঐক্যবদ্ধ হয়ে সামনের দিকে তাকিয়ে দেশ কীভাবে এগিয়ে যাবে সে চেষ্টা করতে হবে," যোগ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র।

২০০৮ সালের ডিসেম্বরে বিপুল ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। আইন অনুযায়ী ২০১৩ সালের শেষ নাগাদ আগামী জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে।

১৭ মিনিটের বক্তব্যে জয় দেশের অর্থনীতির বিভিন্ন দিক তুলে ধরে বলেন, দেশ যে গতিতে এগোচ্ছে, তাতে হতাশ হওয়ার কারণ নেই।

"গত বছর বাংলাদেশে দারিদ্র্যের হার কমেছে ১০ শতাংশ। অর্থাৎ দেড় কোটি মানুষ দারিদ্র্যের অভিশাপ থেকে মুক্তি পেয়েছে। এখন আর মঙ্গায় কেউ মারা যায় না। রপ্তানিও বেড়েছে সন্তোষজনক হারে। অনেকে বাংলাদেশের বাজেটের সমালোচনা করেন। অথচ তারা ভেবে দেখেন না যে গত এক বছরে ট্যাক্স রেভিনিউ বেড়েছে ৫০ শতাংশ। এটি হচ্ছে সরকারের নিজস্ব আয়। এর ফলে আমরা দাবি করতে পারি যে, সরকারের হাতে এখন প্রচুর টাকা রয়েছে," বলেন জয়।

সরকারিভাবে অর্থনৈতিক প্রবৃদ্ধির বর্তমান হার ৭ শতাংশ বলা হলেও 'অনানুষ্ঠানিকভাবে' এ হার আরো আড়াই শতাংশ বেশি বলে দাবি করেন তিনি।

পদ্মা সেতু প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন স্থগিত করা প্রসঙ্গে সজীব ওয়াজেদ জয় বলেন, "বিশ্বব্যাংকের ঋণ নিয়ে চলার দিন শেষ। কারণ, বিশ্বব্যাংকের নানা শর্তের ঋণ আবার ফেরত দিতে হয়। তার বদলে পিপিপির (সরকারি-বেসরকারি অংশীদারিত্ব) আওতায় মালয়েশিয়া এবং চীনসহ অনেক দেশই পদ্মা সেতু নির্মাণে টাকা দিতে চাচ্ছে। এ টাকা সরকারকে ফেরত দিতে হবে না। যারা টাকা দেবেন তারাই তাদের টাকা উঠিয়ে নিয়ে যাবেন।"

পিপিপির আওতায় দুটি পদ্মা সেতু নির্মাণ করা হবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রীর ছেলে।

দুর্নীতির অভিযোগে বিশ্বব্যাংক পদ্মা সেতু প্রকল্পে অর্থায়ন স্থগিত করে দিলেও সরকার বলে আসছে, কোনো দুর্নীতি হয়নি। ১০ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন দেশের প্রতি আহ্বান জানানো হবে। প্রয়োজনে পিপিপির আওতায় পদ্মা সেতু হবে বলেও ইংগিত দেন তিনি।

বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনার কথা উল্লেখ করে যুক্তরাষ্ট্রপ্রবাসী তথ্য-প্রযুক্তিবিদ জয় বলেন, "মাত্র ১৩০ ডলারে দোয়েল ল্যাপটপ বিক্রি হচ্ছে বাংলাদেশে। ক্ষেতে কী ধরনের পোকার আক্রমণ ঘটেছে তা মোবাইল ফোনে ছবি তুলে গঞ্জে পাঠিয়ে কৃষিবিজ্ঞানীর পরামর্শ নিচ্ছেন গ্রামের কৃষকরা। এভাবেই দ্রুত এগোচ্ছে ডিজিটাল বাংলাদেশের কাজ।"

এই ধারা অব্যাহত রাখা সম্ভব হলে ২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মাঝারী অর্থনীতির দেশে পরিণত হবে বলে আশা প্রকাশ করেন জয়।

যুদ্ধাপরাধীদের বিচার কোনোভাবেই ঠেকিয়ে রাখা যাবে না উল্লেখ করে এ বিচার সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এবং প্রধানমন্ত্রীর নেওয়া বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নের জন্য প্রবাসীদের 'দোয়া ও আশীর্বাদ' চান তিনি।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের পরিচালনায় এ সমাবেশে অন্যদের মধ্যে সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নূরুন্নবী, আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল মনসুর খান বক্তব্য দেন।

অনুষ্ঠানের শুরুতেই ৭৬ সদস্যের যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হয়। এরপর 'স্বপ্ন সিঁড়ি' নামে একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করেন সজীব ওয়াজেদ জয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/সংবাদদাতা/জেকে/১৩৫৪ ঘ.

__._,_.___

--
Palash Biswas
Pl Read:
http://nandigramunited-banga.blogspot.com/

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive