Twitter

Follow palashbiswaskl on Twitter

Friday, May 29, 2015

ফিফার শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগকে ঘিরে বিশ্ব ফুটবলে যখন তোলপাড় চলছে, তার মধ্যেও আরো চার বছরের জন্য ফিফার সর্বোচ্চ পদে নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার সুযোগ পেলেন ব্ল্যাটার।

পঞ্চমবারের মতো আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার প্রেসিডেন্ট হয়ে সেপ ব্ল্যাটার ফিফাকে একটি শক্তিশালী প্রতিষ্ঠানে পরিণত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

ফিফার শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগকে ঘিরে বিশ্ব ফুটবলে যখন তোলপাড় চলছে, তার মধ্যেও আরো চার বছরের জন্য ফিফার সর্বোচ্চ পদে নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার সুযোগ পেলেন ব্ল্যাটার। চার বছরের মেয়াদ পালন শেষে একটি ভালো ও শক্তিশালী ফিফা তার উত্তরসূরির হাতে দিয়ে যাবেন বলে অঙ্গীকার করেন তিনি।
তিনি বলেন, আমি প্রতিশ্রুতি দিচ্ছি, মেয়াদ শেষে আমার পর যিনি আসবেন তার হাতে এই ফিফাকে আমি ভালো অবস্থানে ও অত্যন্ত শক্তিশালী একটি ফিফা তুলে দিব। এটি হবে একটি বলিষ্ঠ প্রতিষ্ঠান। আমাদের এজন্য একযোগে কাজ করতে হবে।

দুর্নীতির দায়ে ফিফার সাতজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে সুইস পুলিশ গ্রেফতার করার পরও সেপ ব্ল্যাটারই আবারো ফিফার প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন।

ফিফার প্রধান হিসেবে আবারো ব্ল্যাটারই ফিরে আসায় ফিফায় হয়তো ভাঙনও ধরতে পারে বলে-ও আশঙ্কা করছেন ক্রীড়া বিশ্লেষকরা। কেননা দুর্নীতির অভিযোগকে ঘিরে যে তীব্র বিতর্ক শুরু হয়েছে, তাতে সেপ ব্লাটারের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছিল ইউরোপীয় ফুটবল সংস্থাগুলো।
তারা এটিও বলেছিল যে, ব্ল্যাটার পুন:নির্বাচিত হলে প্রয়োজনে ইউরোপীয়রা একযোগে বিশ্বকাপ বর্জন করবে। সূত্র : বিবিসি


No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive