Twitter

Follow palashbiswaskl on Twitter

Wednesday, March 27, 2013

জামাত শিবিরের ধংসযজ্ঞের অতি সামান্য কিছু ছবি।


জামাত শিবিরের ধংসযজ্ঞের অতি সামান্য কিছু ছবি।

ছবিটি শেয়ার করুন এবং সবার কাছে এদের মুখশ উন্মচিত করুন।

জামায়াতের জ্বালাও-পোড়াও হরতালে দেয়া আগুনে পুড়ে হাসপাতালে কাতরাচ্ছেন ব্যাটারি চালিত অটো-রিক্সা টমটম চালক মো. মুছা। আট ভাই-বোনের মধ্যে তিনিইসবার বড়। স্বপ্ন ভাই-বোনকে লেখাপড়া শিখিয়ে সংসারের অভাব দূর করা।
এনিয়ে সংসারের শত অভাব অনটনের মধ্যেও ভাইকে কলেজে ভর্তি করিয়েছেন। বোনকেও স্কুলে দিয়েছেন।
কিন্তু হঠাৎ করেই যেন তার স্বপ্ন পুড়ে গেছে! জামায়াত-শিবিরের ক্যাডারদের দেয়া আগুনে পুড়ে তিনি যন্ত্রনায় কাতরাচ্ছেন চমেক হাসপাতালের বেডে। প্রহর গুনছেন স্বাভাবিক জীবনে ফেরার।


ব্রিটেনের মাইনাস তিন ডিগ্রি সেলসিয়াস আবহাওয়ার তুষার আবৃত রাস্তায়ও "অবিরাম হাঁটছে "হিমু বাহিনী"। ঢাকার শাহবাগে চেতনার যে স্ফূরণ ঘটেছে, সেই চেতনাকে বুকে ধারণ করে বিলেতের ট্রাডিশনাল আবহাওয়াও গতিরোধ করতে পারছে না বাঙালির দ্বিতীয় প্রজন্মের এই সাহসী মুক্তিযোদ্ধা হিমু বাহিনীর। 

চেতনার অগ্নিস্ফূলিঙ্গের কাছে মাইনাস ডিগ্রির তীব্র ঠাণ্ডাও যেন একাত্তরের পাকিস্তানি হানাদার বাহিনীর মতো পরাজিত এই তারুণ্যের কাছে! 

ব্রিটেনে বসবাসরত একাত্তরের বুদ্ধিজীবী হত্যার মূল নায়কসহ বহির্বিশ্বে আশ্রয় নেওয়া যুদ্ধাপরাধীদের দেশে ফেরৎ পাঠানোর দাবিতে 'ওয়াকিং ফর জাস্টিস' কর্মসূচির এই অভিযাত্রীরা ছুটে চলছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে!
ব্রিটেন যেন একাত্তরের যুদ্ধাপরাধীদের 'সেইফ হ্যাভেন' না হয়, এ আশা নিয়েই হিমু বাহিনী যাচ্ছে ১০ ডাউনিং স্ট্রিটে। 'সভ্য দুনিয়ার মুরুব্বি'খ্যাত ব্রিটেন যুদ্ধাপরাধী নরঘাতকদের 'সেইফ হ্যাভেন' এটি তো সভ্যতার সঙ্গে বেমানান। হুমায়ুনের হিমু বাহিনী পদযাত্রার মাধ্যমে ব্রিটেনবাসীকে এটিই বোঝাতে 

দেশ একধাপ এগিয়েছে!

গত ২৪ দিনে দেশের ৩২টি জেলায় সংখ্যালঘু হিন্দুসম্প্রদায়ের ওপর হামলা হয়েছে। আজকের 'প্রথম আলো' অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি থেকে ২৩ মার্চ পর্যন্ত এসব হামলায় অন্তত ৩১৯টি মন্দির, বাড়ি, দোকানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে জামায়াত-শিবির। এগুলোর মধ্যে দোকান ১৫২টি, বাড়ি ৯৬টি ও মন্দির ৭১টি।

এই আটাশে ফেব্রুয়ারির আগেও দেশের কোথাও কোনো একটি মন্দিরে একটি প্রতিমা ভাঙা হলেও আমরা উদ্বিগ্ন হয়েছি, রাজপথে মানববন্ধন করেছি, মিছিল করেছি, মিডিয়ায় ঝড় উঠেছে। এখন মোটামুটি সবকিছু গা-সওয়া হয়েছে। এখন হরতালে কেউ নিহত না হলে আমরা অবাক হই, হরতালে অন্তত কুড়িটা গাড়ি না পুড়লে এখন টিভির খবর জমেই না। অন্তত দশটা লাশ না পড়লে এখন হরতাল আমাদের কাছে পানসে লাগে। যেহেতু ইতোমধ্যে হিন্দুদের দেড়শো দোকান, একশো বাড়ি বাড়ি, পৌনে একশো মন্দির ভাঙা বা পোড়ানো হয়েছে; সেহেতু পরের তাণ্ডবে অন্তত আড়াইশো দোকান, দুশো বাড়ি আর পৌনে দুশো মন্দির ভাংচুর না হলে আমাদের চায়ের কেতলিই গরম হবে না!

পাকিস্তান বা আফগানিস্তানে বোমা মেরে প্রতিদিন রুটিন করে শ খানেক মানুষ মারা হয় বলে একশোটাকে পাকিস্তানিদের বা আফগানদের কাছে কোনো ফিগারই মনে হয় না, এখন থেকে আমাদের কাছেও দশ-বিশকে ফিগারই মনে হবে না, হরতালে পাঁচ-সাতজন মরলে সেই 'ছোট্ট' খবরটা এখন থেকে আর মিডিয়ায়ই আসবে না! ২০০১-এর নির্বাচনের পর বিএনপি-জামায়াত সংখ্যালঘুদের ওপর চালিয়েছিল নজিরবিহীন তাণ্ডব, সেই একই তাণ্ডব চলছে সংখ্যালঘুবান্ধব আওয়ামি লিগের আমলেও! আওয়ামি লিগের যখন সংখ্যালঘুদের নিরাপত্তা বিধান করার কথা, তখন আওয়ামি লিগ ব্যস্ত ধর্মব্যবসায়ী জামায়াত-হেফাজতের কাছে নিজেদেরকে ধার্মিক প্রমাণে!

লেখার শুরুতেই বলেছি, দেশ একধাপ এগিয়েছে। কই এগিয়েছে? দেশ পাকিস্তান বা আফগানিস্তান হবার দিকে একধাপ এগিয়েছে!
Akhtaruzzaman Azad
Like ·  · Share
  • 996 people like this.
  • Sumon Ahmed গত ২৮ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত এক সপ্তাহে সারাদেশে পুলিশ-বিজিবি ও র্যাবের নির্বিচার গুলিবর্ষণে গণহত্যার শিকার ৯৭ জনের মধ্যে সাধারণ নাগরিকের সংখ্যাই ৩৩ জন। এরমধ্যে চারজন মহিলা ও চারটি শিশুসহ আলেম-ওলামাও রয়েছেন। সাধারণ নাগরিক ছাড়া নিহত হয়েছেন জামায়াত-শিবিরের ৪৬ জন, বিএনপি, ছাত্রদল ও যুবদলের ৬ জন, আওয়ামী লীগ ও ছাত্রলীগের ৫ জন, এলডিপির ১ জন এবং ৭ জন পুলিশ সদস্য।
  • Sumon Ahmed বগুড়ার শেরপুরে যুবলীগের নেতৃত্বে স্থানীয় শহীদিয়া আলীয়া মাদরাসা শহীদ মিনার ভাঙচুরের সময় এলাকাবাসী এক যুবলীগ নেতাকে আটক করেছে। তার নাম তবিবুর রহমান টিপু। তিনি শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক। এ ঘটনায় স্থানীয় সরকার দলীয় এমপি হাবিবুর রহমান নিন্দা ও ধিক্কার জানি...See More
    www.mzamin.com
    শফিকুর রহমান শফিক, শেরপুর (বগুড়া) থেকে: বগুড়ার শেরপুরে যুবলীগের নেতৃত্বে স্থানীয়...See More
  • Khalid Zaman Ai bitorko natun kore shame acheche jedin kono deher pm bol len bd te 50% lok jamat. Tar par thekei natun kore dhormike heyo korar ops chalu hoeche to make that pm happy. In the next door ~24% major minority ~2% if them only employed by govt. Does anybody have statistics about hiw many OC, DC, Magistrate, Secy/Jt Sec, judges Munsef And other controling pist? And compare the numbers with the next door. Thnx
  • Khalid Zaman I mean to say how may of these controling post is manned by major minority in BD We saw how the ultra religious Hinubadi party destroted Babry Mosque in a live coverage by BBC & CNN. This BJP posed to be back in power. They BJP will get more than 50% support. There us no problem having a ultra religios party in the next door.
  • Mir Md Mofazzal Hossain ফেরাউন, আবু জাহেল, এজিদ ও মীরজাফরের রক্ত থেকে সৃষ্ট জামাত-শিবিরচক্র ও দোসররা হরতালের নামে নিরীহ মানুষ দের বাড়ী-ঘর লুট-পাট, মসজিদ, মন্দির, প্যাঘোডা, বাসে-ট্রাকে আগুন দিচ্ছে, চোরাগুপ্তা হামলা চালিয়ে হত্যা করছে দেশের মেধাবী সন্তান্ দেরকে। বাংলাদেশের পতাকা পুড়িয়ে দিচ্ছে এবং ফাকিস্তানের পতাকা মাথায় বাঁধছে । 
    ব্যক্তি, সমাজ, রাষ্ট্র, ধর্মের এসব ভয়ংকর দুশমনদের ব্রাশফায়ার করে মারা উচিৎ।

















No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive