Twitter

Follow palashbiswaskl on Twitter

Sunday, September 28, 2014

পূজোর নামে নরহত্যার প্রজেকশন বন্ধ হোক শরদিন্দু বিশ্বাস

পূজোর নামে নরহত্যার প্রজেকশন বন্ধ হোক 

শরদিন্দু বিশ্বাস
নরহত্যা একটি দণ্ডনীয় অপরাধ। হত্যায় প্রোরচনা দেওয়া ও সমান অপরাধ; তা সে সামাজিক ভাবে হোক বা ধর্মীয় জিগির তুলেই হোক। পৃথিবীর সর্বত্র নিষিদ্ধ হয়েছে এই নরখাদক বা নরমেধ অনুষ্ঠান। কিন্তু হায় বাংলা !! জাগ্রত বিবেকের বাংলা! ধর্মের নামে, প্রতীকী অশুভ শক্তি বিনাশের নামে এখানেই রয়েগেছে আদিম পৈশাচিক প্রবৃত্তির উন্মত্ত প্রজেকশন!! ধর্মীয় আফিং আমাদের এমনভাবে আচ্ছন্ন করে ফেলেছে যে এই উন্মত্ততায় আমরা লজ্জিত হচ্ছিনা! 
বাংলার কল্যানকারী, শ্যামল সৌরভ ও অমল মাধুর্য ফিরিয়ে আনতে শারদীয় উৎসব থেকে এই নরহত্যা কারী পুতুলটি বাদ দেওয়া হোক। বাংলা হয়ে উঠুক "বসুধৈবকুটুম্বকম" এর অনন্য আলয়। জয় বাংলা, জয় বঙ্গসমাজ।


রা অক্টোবর অসুর উৎসবের দিন। সমস্ত ভারতবাসীকে অসুর উৎসবের শুভেচ্ছা জানাই।

Nagraj Chandal's photo.
Nagraj Chandal's photo.

পূজোর নামে নরহত্যার প্রজেকশন বন্ধ হোক ঃ   নরহত্যা একটি দণ্ডনীয় অপরাধ। হত্যায় প্রোরচনা দেওয়া ও সমান অপরাধ; তা সে সামাজিক ভাবে হোক বা ধর্মীয় জিগির তুলেই হোক। পৃথিবীর সর্বত্র নিষিদ্ধ হয়েছে এই নরখাদক বা নরমেধ অনুষ্ঠান। কিন্তু হায় বাংলা !! জাগ্রত বিবেকের বাংলা! ধর্মের নামে, প্রতীকী অশুভ শক্তি বিনাশের নামে এখানেই রয়েগেছে আদিম পৈশাচিক প্রবৃত্তির উন্মত্ত প্রজেকশন!! ধর্মীয় আফিং আমাদের  এমনভাবে আচ্ছন্ন করে ফেলেছে যে  এই উন্মত্ততায় আমরা লজ্জিত হচ্ছিনা!   বাংলার কল্যানকারী, শ্যামল সৌরভ ও অমল মাধুর্য ফিরিয়ে আনতে শারদীয় উৎসব থেকে এই  নরহত্যা কারী পুতুলটি বাদ দেওয়া হোক। বাংলা হয়ে উঠুক

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive