Twitter

Follow palashbiswaskl on Twitter

Monday, December 29, 2014

সব নীতি ফুকুট্টুসডুম, রাগে ঘৃনায় চন্চল ।


Partha Pal reacts against the ethnic cleansing!

লেখাটা যখন লিখতে বসছি, মনটা কেমন একটা হয়ে আছে! রাগে ঘৃনায় চন্চল । মনে পরে যাচ্ছিল সেই সিংগুরের ধর্না মন্চের পাসে বসে থাকা , নন্দীগ্রাম এর পথে দেখা সেই মানুষ গুলোর মুখ। কেন জানেন? ভাবছিলাম জায়গাটা মহারাষ্ট্র , বাংলা নয়। ওটা আকোলা , নন্দীগ্রাম নয়। নাহলে আজ সন্জয় ধর্তের পিঠের ছাল টা ছারিয়ে হাল্কা করে নুন মাখিয়ে আমলকি শুকো দেওয়ার মত রোদে দিত পাবলিক। ভাবছেন কেন এতটা আক্রমনাত্মক? Quote করছি - " I sometimes feel that due to our( government) policies, farmers face trouble. I have told so many times, don't do anything for the farmers. Let them die. Those who afford to do farming, will do it, those who can't will not "!

একবার ভাবুন রামছাগল টির কথা! চাপকে সোজা করে দিতে হয় এসব বদ্ধ উন্মাদ দের। বলবে না কেন ? এদের বর বাবু দের ই কোন কথার ঠিক নেই, এরা তো কোন ছার। ভগবানের কাছে প্রার্থনা করি - এনার এটুকু শুভবুদ্ধি দাও যাচে অন্তপক্ষে বুঝতে পারেন ওনার পেটের ভাতটা এই কৃষকরাই ফলায়! দেখবেন কাল থেকে ছোট বাবু- মেজবাবু-বরবাবু রা সাফাই গাইবেন ইনিয়ে বিনিয়ে --"নেহি.. ও এয়সা বোলনা নেহি চায়া থা .... " ইত্যাদি ইত্যাদি ...।

যাই হোক , আসল কথায় আসি, এই অপদার্থ টার যা হয় হবে। বলছিলাম কি - আপনারা মুখ মুছতে জানেন ? বা দুকান কাটার মত কথা ঘুরাতে জানেন ? ভাবছেন কাকে দেখে শিখবেন ? ঘরে বসেই সহজে শিখে নিন এই পন্থা - বিনাখরচে !!! তাও আবার দেশের সাংবিধানিক প্রধানের থেকে সরাসরি!!!!

দৃশ্য এক - 
কাশ্মিরের নির্বাচন পূর্ব উক্তি - 
"NC & PDP are dynastic parties. Congress supports them alternatively and then says they are bad.JK needs freedom from these 3 parties ".....
"just for the sake of politics Dr Abdullah 's family communalised JK..."

আর ভোটের পর - "All options are open in JK".... সর্বশেষ খবর অনুযায়ী এদের ই কারুর হাত ধরছেন "মুখ সর্বস্য ও অনৈতিক" এই রাজনৈতিক দলটি! 
লোভ বর বালাই ..... সব নীতি ফুকুট্টুসডুম তখন!

দৃশ্য দুই- 
"ভইয়ো ওর বেহেন - সবকো কালা ধন মিলেগা ... ১৫-২০ লাখ করকে মিলেগা...."

এটা ভোটের আগে .... মাথায় কাঠাল ভাঙা শেষ .... বদলে গেছে সুর ও স্বর ... মিউ মিউ করে ফাটা ক্যাসেট বাজছে .." চাপ হ্যায় ... সম্পর্ক খারাপ হো যায়েগা..."

দৃশ্য তিন - 
"আমরা ৭৪ হাজার কোটি টাকা যে যে ব্যবসায়ী ঋন শোধ করেন নি তাদের থেকে উদ্ধার করে ব্যাঙ্ক গুলিকে চাঙ্গা করব" ...,

ভোট মিটে গেছে , তাই বদলে গেছে রাস্তা- সেই ৭৪হাজার কোটির লিস্টে নাম থাকা আদানী আবার পেল ৬০হাজার কোটি। শৌজন্যে - প্রধানমন্ত্রীর দোসর।

দৃশ্য চার- 
অর্ডিন্যান্স ঘৃন্য জিনিস.... কংগ্রেস এর অপব্যবহার করছে.... 
আর ভোটের পরে ৫ মাসে ২ টি অর্ডিন্যান্স আনা ...

দৃশ্য পাচ - 
আমরা ক্ষমতায় এলে গোমাংষ রপ্তানি কমাব ... আর ভোটের পরে ১৬% বৃদ্ধি...

দৃশয ছয় - 
ক্ষমতায় এলে গরিব প্রান্তিক মানুষের জন্য কাজ করব .... 
আর ক্ষমতায় আসার পর - রেশন থেকে কেরোসিন তুলে নেওয়া , জীবনদায়ী ওষুধের দাম ১০ গুন করা, ১০০ দিনের প্রকল্পে খরচ অর্ধক করা.... রেল ভারা নয় বাদই দিলাম ।

দৃশ্য সাত- 
ভোটের আগে "দেশের সার্বভৌমত্ব রক্ষা করা ... সাম্প্রদায়িক সম্প্রিতি রক্ষা করা" .... 
ভোটের পরে কেলিয়ে বিধর্ম কে পাট করা।

দৃশ্য আট- 
"বিকেন্দ্রীকরন গরীব কে পথে বসাবে" .... আর ভোটের পর বিমা, প্রতিরক্ষায় এফ.ডি.আই ...

দৃশ্য নয়- 
ভোটের আগে - "কংগ্রেশ কৃষক স্বার্থ রক্ষা করতে পারেনি" ...আর ভোটের পর বির্তকিত জমি বিল পেশ যা জমিদাতার পেটে লাথি মারতে যথেষ্ট ....

দৃশ্য দশ- 
" মিত্র আচ্ছে দিন আয়েগা".....

থাক এটার বাস্তব টা আর বললাম না ... আপনার বুঝেই গেছেন এতক্ষনে কি করে "মুখ মুছবেন" ।

ধন্যবাদ.... ধর্মের শুরশুরি যুগ যুগ জিও.... তাহলেই হবে!

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive