Twitter

Follow palashbiswaskl on Twitter

Tuesday, December 23, 2014

Kader Siddiqui on Padma bridge corruption

Kader Siddiqui on Padma bridge corruption


.....পদ্মা সেতু কেলেঙ্কারি নিয়ে কতই না কুরুক্ষেত্র হলো। কত বছর পর আমার দেশে আবার কারবালা হলো, একজন হাসান, আরেকজন হোসেন। মাদারীপুর কালকিনির আবুল হোসেন কত স্কুল-কলেজ-মাদ্রাসা করেছেন। একজন সদাহাস্য বিনয়ী মানুষ। চীনের সঙ্গে ভীষণ ভাব তার। পদ্মা সেতু কেলেঙ্কারিতে তিনি তার মন্ত্রিত্ব হারালেন। 

যখন আবুল হোসেন বলার চেষ্টা করলেন, যে ঘটনা ঘটেনি, যে কাজ শুরুই হয়নি, সেখানে দুর্নীতি হলো কী করে? তখন বলা হলো, দুর্নীতি হয়নি, ভবিষ্যতে হবে তার পরিকল্পনা হয়েছে। কী মারাত্মক কাণ্ড! সেই বাঘের হরিণের ঘাড় মটকানোর মতো ব্যাপার! একই জায়গায় বাঘ আর হরিণ পানি খাচ্ছিল। হরিণ ছিল ভাটিতে। ঘাড় ঘুরিয়ে বাঘ বলল, তুই আমার পানি ঘোলা করলি কেন? তোর ঘাড় মটকাব। হরিণ যেই বলল, আমি কী করে তোমার পানি ঘোলা করব? আমি তো ভাটিতে। বাঘ দেখল তাই তো অজুহাত ঠিক হয়নি। তখন সে বলল, তুই ভাটিতে থাকলে কী হবে, তোর মা-বাবা আগে কোনো দিন উজানে ঘোলা করেছিল। এও যেন ঠিক তেমনি। আবুল হোসেনকে অপমান-অপদস্ত করে কত কিছুই না করা হলো।

কিন্তু এই দুনিয়ায় কোনো কিছু ঘটার আগে ঘটতে পারত বলে বা কেউ চিন্তা করছে বলে তো শাস্তি দেওয়া যায় না, কাউকে ছোট করা যায় না। যেমনটা আবুল হোসেনকে করা হয়েছে, আবুল হাসানকে করা হয়েছে।.....
....

 - See more at: http://www.bd-pratidin.com/editorial/2014/12/23/51574#sthash.2iioLWV5.dpuf

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive