Twitter

Follow palashbiswaskl on Twitter

Monday, August 31, 2015

Mujib wanted Pakistan united,contrary to the claim that he never believed in Pakistan!ইতিহাসের পাতা

Mujib wanted Pakistan united,contrary to the claim that he never believed in Pakistan!ইতিহাসের পাতা

আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধু কোনোদিন পাকিস্তানকে মেনে নেননি । কিন্তু ইতিহাস বলছে ভিন্ন কথা। আউয়ুব জমানায় ৬ ছফা নিয়ে যখন কথা উঠে তখন তিনি বলেছিলেন, পাকিস্তানের ঐক্য ধরে রাখার জন্যই ৬ দফা। অন্যদিকে সত্তরের নির্বাচনের আগ ৭ জুন ১৯৭০ আওয়ামীলীগে আয়োজিত জনসভায় তিনি নিজেই বলেন, "পাকিস্তান টিকে থাকার জন্য এসেছে, দুনিয়ার কোনো শক্তি নাই পাকিস্তান ভাঙে!" ......I told you it will be confederation. This is also between you and me... You know the occupation (Indian) army is there. "(Zulfi Bhutto of Pakistan, Stanley Wolpert, P.175).

আগরতলা ষড়যন্ত্র মামলা : বঙ্গবন্ধুর জবানবন্দি

......স্বাধীনতা-পূর্ব ভারতীয় ও বঙ্গীয় মুসলিম লীগের একজন সক্রিয় সদস্য হিসাবে আমার বিদ্যালয় জীবনের সূচনা হইতেই আমি পাকিস্তান প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে সংগ্রাম করিয়াছি। পাকিস্তান প্রতিষ্ঠার এই সংগ্রামে আমাকে আমার লেখাপড়া পর্যন্ত বিসর্জন দিতে হইয়াছে।...।।
...।।আমি কখনো কিছু করি নাই, কিংবা কোনোদিনও এই উদ্দেশ্যে কোনো স্থল, নেভি বা বিমান বাহিনীর কোনো কর্মচারীর সংস্পর্শে কোনো ষড়যন্ত্রমূলক কার্যে আত্মনিয়োগ করি নাই।আমি নির্দোষ এবং এ ব্যাপারে ষড়যন্ত্র সম্পর্কে আমি কিছুই জানি না।...

* সূত্র : মুজিবরের রচনা সংগ্রহ। শেখ মুজিবুর রহমান। রিফ্লেক্ট পাবলিকেশন । ৩০, মহাত্মা গান্ধী রোড। কলিকাতা-৯। পৃষ্ঠা ২১-৩০। 

--
Pl see my blogs;


Feel free -- and I request you -- to forward this newsletter to your lists and friends!

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive

Contributors