Twitter

Follow palashbiswaskl on Twitter

Tuesday, September 29, 2015

Indian TV Channels banned in Nepal!নেপালে ভারতীয় টিভি চ্যানেল প্রদর্শন বন্ধ!অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের প্রতিবাদে নেপালে ভারতীয় টেলিভিশনের প্রচার বন্ধ করে দিয়েছে দেশটির কেবল টিভি অপারেটররা।


Indian TV Channels banned in Nepal!
-- নেপালে ভারতীয় টিভি চ্যানেল প্রদর্শন বন্ধ

 নেপালে ভারতীয় টিভি চ্যানেল প্রদর্শন বন্ধ

 

 

অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের প্রতিবাদে নেপালে ভারতীয় টেলিভিশনের প্রচার বন্ধ করে দিয়েছে দেশটির কেবল টিভি অপারেটররা।

নেপালের কাঠমান্ডু পোস্টের খবরে বলা হয়েছেমঙ্গলবার সকাল ১০টা থেকে নেপালে ভারতীয় টিভিচ্যানেলের প্রদর্শন বন্ধ করে দেয়ার ঘোষণা দেওয়া হয়।

 

সোমবার ফেডারেশন অব নেপাল কেব্‌ল টেলিভিশন অ্যাসোসিয়েশন সভা করে এ সিদ্ধান্ত নেয়।অ্যাসোসিয়েশনের সভাপতি সুশীল পারাজুলি বলেনএটি প্রতীকী। ইতিমধ্যে নেপালের পোখারাচিতোয়ান ও মহেন্দ্রনগরে ভারতীয় হিন্দি চ্যানেল বন্ধ করে দেয়া হয়েছে।নতুন সংবিধান প্রণয়নকে কেন্দ্র করে নেপালের ওপর অনানুষ্ঠানিক অবরোধ আরোপ ও দেশটির অভ্যন্তরীণ বিষয়ে ভারতের নাক গলানোর প্রতিবাদে এ সিদ্ধান্ত বলে জানান তিনি।বিবিসি অনলাইনের খবরে বলা হয়েছেনতুন সংবিধান নিয়ে প্রভাবশালী প্রতিবেশী ভারতের সঙ্গে নেপালের খানিকটা তিক্ততার সৃষ্টি হয়। যদিও দেশটিতে নতুন সংবিধান প্রণয়ন প্রক্রিয়ায় কয়েক দশক ধরেই অন্যতম সমর্থনকারী দেশ ভারত।তবে নতুন সংবিধানের বিষয়ে ভারতের মতএটা যথেষ্ট ব্যাপকতার ভিত্তিতে হয়নি। সংবিধানকে কেন্দ্র করে দেশটিতে যে সহিংসতা ছড়িয়ে পড়ছেযার আঁচ লাগবে ভারতেও।ভারত বরাবরই বলে আসছেআরও আলোচনার ভিত্তিতে সংবিধানটি প্রণয়ন করা হোকযাতে বিরোধ কমে আসে। সংবিধানের বিরোধিতাকারীদের সঙ্গে আলোচনায় বসারও আহ্বান জানিয়েছে ভারত।

 

 

 

image

 

 

 

 

 

নেপালে ভারতীয় টিভি চ্যানেল প্রদর্শন বন্ধ

অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের প্রতিবাদে নেপালে ভারতীয় টেলিভিশনের প্রচার বন্ধ করে দিয়েছে দেশটির কেবল টিভি অপারেটররা।নেপালের কাঠমান্ডু পোস্টের খবরে বলা

View on www.jugantor.com

Preview by Yahoo

 

 

Pl see my blogs;


Feel free -- and I request you -- to forward this newsletter to your lists and friends!
Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive