Twitter

Follow palashbiswaskl on Twitter

Thursday, October 9, 2014

ওদের ভীত কণ্ঠস্বরই আমাকে বলে দিল, আমরা খুব দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছি। Nasreen Taslima তসলিমা নাসরিন

ওদের ভীত কণ্ঠস্বরই আমাকে বলে দিল, আমরা খুব দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছি।
তসলিমা নাসরিন

আজ মত প্রকাশের অধিকার নিয়ে একটি কলাম লিখলাম। বাংলাদেশের মন্ত্রী লতিফ সিদ্দিকীর মত প্রকাশের বিরুদ্ধে যে সব লজ্জাজনক ঘটনা ঘটেছে, সেসবও উল্লেখ করছি। যে আগুন আমার লেখায় সাধারণত থাকে, তাকে এক পুকুর জলে নিভিয়ে, তবেই লেখাটি সম্পূর্ণ করেছি। লেখাটি বাংলাদেশের এবং পশ্চিমবঙ্গের বেশ ক'টি নামী বাংলা পত্রিকায় পাঠালাম। ওসব পত্রিকা থেকে অনেকদিন যাবৎ আমার লেখা চাওয়া হচ্ছিল। কিন্তু আজকের লেখাটি পাওয়ার পর সকলেই আমাকে বললো, 'অন্য লেখা দিন, এই লেখা ছাপাতে আমরা ভয় পাচ্ছি'। ভারতীয় উপমহাদেশে ইসলামী মৌলবাদ এখন কত শক্তিশালী তা আমাকে আর রাত্রিদিন গবেষণা করে জানতে হলো না। ওদের ভীত কণ্ঠস্বরই আমাকে বলে দিল, আমরা খুব দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছি।


No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive

Contributors