Twitter

Follow palashbiswaskl on Twitter

Saturday, August 22, 2015

Mamata faces storm of KOLOROB in Presidency!প্রেসিডেন্সিতে সমাবর্তন বয়কটের ডাক পড়ুয়াদের, মুখ্যমন্ত্রীকে কালো পতাকার প্রতিবাদে মিছিল তৃণমূলের, পাল্টা মিছিল এসএফআইয়েরও

প্রেসিডেন্সিতে সমাবর্তন বয়কটের ডাক পড়ুয়াদের, মুখ্যমন্ত্রীকে কালো পতাকার প্রতিবাদে মিছিল তৃণমূলের, পাল্টা মিছিল এসএফআইয়েরও

য়েব ডেস্ক: প্রেসিডেন্সিতে মুখ্যমন্ত্রীকে কালো পতাকা। প্রতিবাদে  আজ পথে নামছে তৃণমূল ছাত্র পরিষদ।বিভিন্ন কলেজ থেকে মিছিল। শেষে কলেজ স্ট্রিটে প্রতিবাদ সভার ডাক। স্কটিশ থেকে পাল্টা মিছিল এসএফআইয়েরও। প্রেসিডেন্সি চত্বরে বিক্ষোভ।  

ছাত্রবিক্ষোভেও অনড় উপাচার্য। পদত্যাগে রাজি নন অনুরাধা লোহিয়া। তিনি কোনও অন্যায় করেননি। পুলিসও ডাকেননি। তবে কেন পদত্যাগ করবেন? প্রশ্ন উপাচার্য অনুরাধা লোহিয়ার। বিক্ষোভকারীরা বয়কট করলেও আজ সমাবর্তন হবেই। জানিয়ে দিলেন প্রেসিডেন্সির উপাচার্য। পরিকাঠামো উন্নয়নে মুখ্যমন্ত্রী সাহায্য করলে, পড়ুয়াদের অসুবিধা কোথায়?  চব্বিশ ঘণ্টায় দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাত্কারে প্রশ্ন অনুরাধা লোহিয়ার। এমনকি উপাচার্য দাবি করেছেন, প্রেসিডেন্সির এই আন্দোলনের বিপক্ষে অনেক ই-মেল তাঁর কাছে আসছে। প্রেসিডেন্সির প্রাক্তন পড়ুয়া থেকে শুরু করে বর্তমানে পঠনরত ছাত্ররাও এই আন্দোলনকে মেনে নিতে পারছেন না, এমনটাই জানিয়েছেন উপাচার্য অনুরাধা লোহিয়া। 

ছাত্র বিক্ষোভে উত্তাল প্রেসিডেন্সি। পদত্যাগের  দাবিতে উপাচার্যকে গতকাল রাতভর ঘেরাও করে রাখেন ছাত্রছাত্রীরা। কালি দিয়ে উপাচার্যের নামের পাশে প্রাক্তন লিখে দেওয়া হয়। আজ প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন। সমাবর্তন বয়কটের ডাক দিয়েছেন আন্দোলনরত ছাত্রছাত্রীরা। তবে উপাচার্য জানিয়েছেন, তিনি ঘেরাও হয়ে থাকলেও সমাবর্তন হবে।  অন্যদিকে  আন্দোলনরত ছাত্রছাত্রীদের বিরুদ্ধে রাতে জোড়াসাঁকো থানায় অভিযোগ দায়ের হয়। মারধরের অভিযোগে অন্য একটি ছাত্র সংগঠনের এক সদস্য ওই এফআইআর করেন।

দুহাজার তেরোয় বেকার্স ল্যাবে ভাঙচুরে অভিযুক্তদের শাস্তি দেওয়া হল না কেন? উত্তর চেয়ে মুখ্যমন্ত্রীকে ঘিরে দফায় দফায় বিক্ষোভ। প্রেসিডেন্সিতে ঢোকার সময় কালো পতাকা। বেরোনোর সময়ও ছাত্রবিক্ষোভের মুখে মুখ্যমন্ত্রী। প্রেসিডেন্সির মূল প্রশাসনিক ভবনের সামনে লাগাতার বিক্ষোভ ছাত্রছাত্রীদের।  মূল ভবনে ঢুকতে না পেরে গাড়ি ঘুরিয়ে চলে যেতে হয় শিক্ষামন্ত্রীকে। অনুষ্ঠান শেষে গাড়ি না পেয়ে ট্যাক্সি ধরতে বাধ্য হন শিক্ষামন্ত্রী।

http://zeenews.india.com/bengali/kolkata/presidency-agitation_130805.html


    --
    Pl see my blogs;


    Feel free -- and I request you -- to forward this newsletter to your lists and friends!
    Related Posts Plugin for WordPress, Blogger...

    Welcome

    Website counter

    Followers

    Blog Archive