Twitter

Follow palashbiswaskl on Twitter

Wednesday, November 20, 2013

বসুর মূর্তি ভেঙে আলকাতরা, চাঞ্চল্য

বসুর মূর্তি ভেঙে আলকাতরা, চাঞ্চল্য
সুনীত হালদার ও বিতনু চট্টোপাধ্যায়, এবিপি আনন্দ
Wednesday, 20 November 2013 20:17

হাওড়া: জ্যোতি বসুর মূর্তি ভেঙে আলকাতরা মাখিয়ে দেওয়ার ঘটনায় উত্তেজনা হাওড়ার সালকিয়ায়৷ গীতিকার পুলক বন্দ্যোপাধ্যায়ের মূর্তিতেও আলকাতরা মাখিয়ে দেওয়া হয়৷ তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছে বামেরা৷ পুরভোটের আগে এ ঘটনায় উত্তপ্ত হাওড়ার সালকিয়া৷ 
২০০৯ সালে সালকিয়ার ফুলতলা ঘাটে জ্যোতি বসুর ফাইবারের তৈরি ৬ ফুটের মূর্তিটি বসায় একটি স্বেচ্ছাসেবী সংস্থা৷ বুধবার সকালে দেখা যায় মূর্তিটি ভেঙে পড়ে রয়েছে এবং মূর্তিতে আলকাতরা মাখানো৷ কিছু দূরেই বসানো রয়েছে গীতিকার পুলক বন্দ্যোপাধ্যায়ের একটি আবক্ষ মূর্তি৷ সেখানেও আলকাতরা মাখানো৷ 
ঘটনা ঘিরে পুরভোটের আগে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর৷ বামেদের অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনা ঘটিয়েছে৷ ঘটনার কড়া নিন্দা করেছেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র, সিপিআই কাউন্সিলর কাবেরী মৈত্র৷ সাতের দশকের সন্ত্রাসের অধ্যায় ফিরে আসছে বলে মন্তব্য করেছেন সূর্যকান্ত৷
যদিও ঘটনায় জড়িত থাকার অভিযোগ উড়িয়ে দিয়েছেন স্থানীয় তৃণমূল নেতা গৌতম চৌধুরী৷ 
ঘটনার পর থানায় অভিযোগ দায়ের করেছে স্বেচ্ছাসেবী সংস্থাটি৷ ঘটনার প্রতিবাদে সালকিয়ার জে এন রোড অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা৷ ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে৷ (ফাইল চিত্র)

http://www.abpananda.newsbullet.in/state/34/43789


জ্যোতি বসুর মূর্তি ভেঙে তাতে আলকাতরা মাখিয়ে দেওয়া হল

জ্যোতি বসুর মূর্তি ভেঙে তাতে আলকাতরা মাখিয়ে দেওয়া হল
জ্যোতি বসুর মূর্তি ভেঙে তাতে আলকাতরা মাখিয়ে দেওয়া হল। ঘটনাটি ঘটেছে উত্তর হাওড়ার এক নম্বর ওয়ার্ডে জে এন মুখার্জি রোডে। জ্যোতি বসু ছাড়াও পাশে থাকা পুলক বন্দ্যোপাধ্যায়ের মূর্তিতেও আলকাতরা লেপে দেয় দুষ্কৃতীরা। ঘটনাস্থলের কাছে শঙ্করলাল স্মৃতি প্রাথমিক বিদ্যালয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। অগ্নিকাণ্ডে স্কুলটির বেশ ক্ষতি হয়েছে। আজ ভোরবেলা এই ঘটনা নজরে আসে স্থানীয় বাসিন্দাদের। 

তাঁদের অনুমান, গতকাল রাতেই দুষ্কৃতীরা এই তাণ্ডব চালিয়েছিল। এর প্রতিবাদে ক্ষুব্ধ বাসিন্দারা বেশ কিছুক্ষণ পথ অবরোধ করেন। পুরসভা নির্বাচনের ঠিক দুদিন আগে এই ঘটনা ঘিরে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। এর পিছনে তৃণমূল কংগ্রেসের হাত আছে বলে অভিযোগ স্থানীয় সিপিআইএম নেতাদের। এই অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তাঁদের পাল্টা দাবি, এতে জড়িত সিপিআইএমই। দোষীদের খুঁজে বের করে কড়া শাস্তির দাবিতে সরব স্থানীয় বাসিন্দারা।  

হাওড়া পুরভোটের আগে সন্ত্রাসের ছবি আরও পরিষ্কার হল। কোথাও ভাঙা হল প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মূর্তি, আবার কোথাও আক্রান্ত হলেন সিপিআইএম প্রার্থী ও পার্টির লোকাল কমিটির সম্পাদক।

অন্যদিকে, ভোট প্রচারে বেরিয়ে আক্রান্ত হন সিপিআইএম প্রার্থী বিশ্বরূপ ঘোষ। তিনি হাওড়া পুরসভার বারো নম্বর ওয়ার্ডের প্রার্থী। মঙ্গলবার সন্ধেবেলায় গোলাবাড়ি থানা এলাকার জেলিয়াপাড়া লেনে ঘটনাটি ঘটে। 

মারধর করা হয় সিপিআইএমের সালকিয়া দু নম্বর লোকাল কমিটির সম্পাদক ওঙ্কার ব্যানার্জিকেও। শুভেন্দু মণ্ডল নামে এক সিপিআইএম কর্মীর চোখে গুরুতর আঘাত লাগে। গোটা ঘটনায় শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...

Welcome

Website counter

Followers

Blog Archive